ছবির সাথে গান লাগানোর সফটওয়্যার/অ্যাপস – (সেরা ১০টি)

আপনি কি ছবির সাথে গান যুক্ত করতে চাচ্ছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের আর্টিকেলে আমি বর্তমান সময়ের সেরা কিছু ছবির সাথে গান লাগানোর সফটওয়্যার নিয়ে আলোচনা করবো।

আজকাল প্রায় প্রত্যেকেই ছবির সাথে নিজের পছন্দের গান লাগিয়ে ভিডিও বানানোর পর সেটা টিকটক, ফেসবুক কিংবা ইউটিউবে আপলোড (upload) করতে অধিক পছন্দ করে থাকে।

 

 

যেকোন ছবির সাথে নিজের মনমতো কোন অডিও গান এবং পাশাপাশি আরও কিছু এনিমেশন (animation) বা ইফেক্ট (effect) যোগ করে একটি সুন্দর ভিডিও আপনি বানিয়ে ফেলতে পারেন।

আর এরকম গানে ছবি লাগানোর সফটওয়্যার বা অ্যাপগুলো বর্তমানে Google Play Store এ অনেক রয়েছে। যেগুলো আমরা ডাউনলোড করে ফ্রিতেই ব্যবহার করতে পারি।

এমনিতে অডিও গানে ছবি বসানোর জন্য আমরা যেকোন একটি ভিডিও এডিটিং এন্ড্রয়েড অ্যাপ (video editing android app) ব্যবহার করতে পারি।

তবে, আপনি যদি ছবি দিয়ে তৈরি করা ভিডিও ফেসবুক, ইউটিউব অথবা টিকটকে আপলোড করতে চান তাহলে আপনার ভিডিওতে গান লাগানোর পাশাপাশি বিভিন্ন transitions, effects, text, sticker, animation ইত্যাদি add করতে হবে।

আর এই কাজের জন্য আপনাকে অবশ্যই একটি ভালো ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহার করতে হবে।

আর্টিকেল সূচী:

ছবির সাথে গান কেন লাগাবেন ?

ছবির সাথে গান লাগানো

 

আজকাল লোকেরা বিভিন্ন সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটগুলোতে শর্ট ভিডিও (short video) দেখতে বেশি পছন্দ করে থাকেন।

যেমন, টিকটক হলো বর্তমান সময়ে শর্ট ভিডিওর জন্য খুবই জনপ্রিয় একটি প্লাটফর্ম। এছাড়া ইউটিউবে YouTube Shorts নামে আলাদা একটি feature আছে।

আর তাই বিভিন্ন কনটেন্ট ক্রিয়েটররা ভালো ভালো শর্ট ভিডিও তৈরি করে এইসব প্লাটফর্মে আপলোড করেন। আবার এইসব ভিডিও বানিয়ে অনেকেই টাকা ইনকাম করে থাকেন।

এজন্য আজকাল অনেকের মধ্যে ছবি দিয়ে ভিডিও বানানো, অডিও গানে ছবি লাগানো, ছবিতে মিউজিক যোগ করা এসব কাজের ক্ষেত্রে প্রচুর আগ্রহ দেখা যায়৷

তাই আপনারা ছবিতে মিউজিক যোগ করার উপায় কিংবা ছবি ও মিউজিক দিয়ে ভিডিও বানানো যায় কোথায় এ বিষয়ে জানতে চান।

Also Read –

কিভাবে ছবির সাথে গান লাগানো যাবে ?

 

 

মনে রাখবেন, আজকাল android application গুলো এত বেশি শক্তিশালী যে প্রফেশনাল ভিডিও এডিটিং বা ছবি এডটিং এর কাজ সহজেই এই এপ্লিকেশনসমূহের মাধ্যমে করা যায়।

ছবির সাথে গান লাগিয়ে ভিডিও তৈরি করতে চাইলে আপনাকে একটি ভিডিও এডিটিং সফটওয়্যার বা slideshow maker software এর সাহায্য নিতে হবে।

একটি slideshow maker এন্ড্রয়েড এপ্লিকেশন ব্যবহার করে আপনি কয়েক মিনিটের মধ্যেই একটি ভালো মানের ভিডিও বানিয়ে ফেলতে পারবেন।

এজন্য প্রথমে আপনাকে গুগল প্লে স্টোর থেকে একটি slideshow video editor app ইনস্টল করতে হবে।

এরপর আপনার মোবাইলের Gallery থেকে আপনার পছন্দমতো ছবি বা Photo সেই অ্যাপে যোগ করতে হবে। এরপর ভিডিওর ছবির সাথে অডিও গান সেট করতে পারবেন।

এর পাশাপাশি অ্যাপের মধ্যে আপনি কিছু video editing tools পেয়ে যাবেন, যেগুলোর মাধ্যমে ভিডিওতে বিভিন্ন ইফেক্ট, ট্রানজিশন এবং লেখা যোগ করে ভিডিওকে আরও আকর্ষণীয় করে তুলতে পারবেন।

ছবির সাথে গান লাগানোর সেরা ১০ টি সফটওয়্যার/অ্যাপস

 

 

গুগল প্লে স্টোরে সার্চ করলে আপনারা প্রচুর গানে ছবি লাগানোর সফটওয়্যার পেয়ে যাবেন।

কিন্তু আপনাকে এমন একটি অ্যাপ ডাউনলোড করতে হবে যেটা দিয়ে আপনি সুন্দর এবং high quality ভিডিও এডিটিং করতে পারবেন।

নিচে সেরা ১০ টি অডিও গানে ছবি বসানোর সফটওয়্যার বা অ্যাপ সম্পর্কে আমি আপনাদের বলে দিয়েছি।

তার সাথে প্রতিটি অ্যাপের ডাউনলোড লিংক আমি দিয়ে দিয়েছি। আপনারা সম্পূর্ণ ফ্রিতে অ্যাপসগুলো ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

তাহলে চলুন ছবির সাথে গান লাগানোর সফটওয়্যার বা অ্যাপসগুলো সম্পর্কে নিচে জেনে নিই।

1. SlideLab Add Music to Photos

আমি প্রথমে যে অ্যাপটি নিয়ে আলোচনা করছি সেটি হলো SlideLab। এই অ্যাপটি আপনাকে ছবি বা ভিডিওর সাথে অডিও গান যুক্ত করে অসাধারণ Slideshow তৈরি করতে সাহায্য করবে।

এই অ্যাপটি আপনার মেমরির বেশি স্টোরেজ ধারণ করে না। এছাড়াও এডিটিং এর সময় এটি হ্যাং বা আটক হয়ে যায় না। অ্যাপটিতে আপনার মোবাইলে থাকা যেকোন ছবি ব্যবহার করে ভিডিও তৈরি করতে পারবেন এবং ভিডিওতে নিজের পছন্দের অডিও গান বা মিউজিক যুক্ত করতে পারবেন।

 

 

SlideLab অ্যাপে আপনি অনেক ধরনের video editing tools পেয়ে যাবেন। যেগুলো দিয়ে খুব সহজেই high quality স্লাইডশো ভিডিও আপনি তৈরি করতে পারবেন।

আপনি যদি একটি নির্দিষ্ট special effect ব্যবহার করতে চান, তাহলে এই এপ্লিকেশনটি স্লাইডশোর প্রতিটি ছবিতে এই ইফেক্ট যুক্ত করবে। এই অ্যাপটির আরেকটি আশ্চর্যজনক ফিচার হলো, এটি অনেকগুলো বিদেশি ভাষা সাপোর্ট করে, যা অনেকের কাছে খুবই প্রয়োজনীয়।

যাইহোক, যেকোন ধরনের ভিডিও বানানোর জন্য SlideLab এ আপনি প্রচুর options পেয়ে যাবেন। তাই আপনি ছবির ফরম্যাট, এনিমেশন যুক্ত করা, ফিল্টার এবং ট্রানজিশন এই ধরনের ফিচারগুলো অনায়াসে ব্যবহার করতে পারবেন।

অন্য আরেকটি ফিচার হলো, অ্যাপটির ভিতর রয়েছে অনেকগুলো musical track যেগুলো আপনি ভিডিও বানানোর সময় ভিডিওতে যুক্ত করতে পারবেন।

এই অ্যাপটি ব্যবহারকারীদের কাস্টমার সাপোর্ট প্রদান করে থাকে। যদি এপ্লিকেশনটি ব্যবহারের সময় আপনার কোন ধরনের টেকনিক্যাল সমস্যার সৃষ্টি হয়, তাহলে সাপোর্ট টিম আপনাকে যেকোন সময় সমস্যা সমাধানের জন্য সাহায্য করবে।

ফ্রি ভার্সনের পাশাপাশি এপ্লিকেশনটির একটি পেইড ভার্সন রয়েছে, যেখানে ফ্রি ভার্সনের তুলনায় আরও অনেকগুলো গুরুত্বপূর্ণ features উপলব্ধ রয়েছে। তবে, আপনি যদি টাকা দিয়ে প্রিমিয়াম ভার্সন না নিতে চান তাহলেও সম্পূর্ণ ফ্রিতে অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

 

 

তাই আপনি SlideLab এপ্লিকেশনটি নিঃসন্দেহে ডাউনলোড করে নিতে পারেন। এর মাধ্যমে আপনি চমৎকার slideshow video অল্প সময় ব্যয় করে তৈরি করে ফেলতে পারবেন।

App Name SlideLab Add Music to Photos
Rating 4+
Size 209.6 MB
Compatibility iPhone, iPad, iPod touch, Mac

>> Download SlideLab On The App Store

2. Pixgram – video photo slideshow

ছবি সাথে গান লাগানোর সফটওয়্যারগুলোর তালিকায় দ্বিতীয় অ্যাপটি হল Pixgram। এটি লোকদের কাছে খুব জনপ্রিয় একটি অ্যাপ যেটা আপনি কয়েক সেকেন্ডের মধ্যেই মোবাইলে ডাউনলোড করে নিতে পারবেন।

অ্যাপটি বেশ হালকা হওয়ার কারণে আপনি দ্রুত এডিটিং এর কাজ করতে পারবেন। আগের অ্যাপের মতো, এই এপ্লিকেশনটিতেও একটি built-in editor রয়েছে। যার ফলে আপনার পছন্দমতো ফরম্যাট, ফিল্টার এবং মিউজিক যুক্ত করে ভিডিও বানাতে পারবেন।

 

 

যাইহোক, এই অ্যাপের মাধ্যমে ভিডিও এডিটিং করা কিংবা ছবি ও গান দিয়ে ভিডিও বানানো খুবই সহজ। এর জন্য আপনাকে যা করতে হবে – একটি পছন্দের ছবি সিলেক্ট করে নিতে হবে, এরপর ছবিতে বিভিন্ন ধরনের ইফেক্ট এবং ট্রানজিশন প্রয়োগ করতে পারবেন।

তার সাথে ইচ্ছামত মিউজিক বা অডিও যুক্ত করে অল্প সময়ে খুব সুন্দর একটি ভিডিও বানিয়ে নিতে পারবেন। এর পর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারবেন।

এটি এমন এক শক্তিশালী ভিডিও এডিটিং টুল যা আপনাকে প্রচুর স্পেশাল ইফেক্ট প্রদান করবে এবং ভিডিওতে ব্যবহারের জন্য অনেকগুলো মিউজিক্যাল ট্রাক provide করবে।

এই অ্যাপটি ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেস প্রদান করে, ফলে ব্যবহারের সময় আপনি আনন্দ পাবেন। এছাড়াও অ্যাপটি অনেক ফাস্ট হওয়াতে আপনাকে ভিডিও এডিটিং এর কাজে খুব বেশি সময় ব্যয় করতে হবে না।

এপ্লিকেশনটি ব্যবহারের সময় আপনারা কিছু বিজ্ঞাপন (advertisements) দেখতে পারবেন। এর কারণে অনেক ব্যবহারকারী অভিযোগ করেন যে কখনও কখনও এই অ্যাপটি ভালভাবে কাজ করে না, কারণ তারা মাঝে মাঝে ল্যাগ বা বাগ এর মতো সমস্যার সম্মুখীন হয়েছেন।

সুতরাং, আপনি যদি ছবির সাথে গান লাগিয়ে কিংবা অডিও গানের সাথে ছবি বসিয়ে সহজে slideshow ভিডিও তৈরি করতে চান, তাহলে Pixgram অ্যাপটি আপনার অনেক কাজে আসবে। তাই নিচের দেওয়া লিংক থেকে এপ্লিকেশনটি ডাউনলোড করে ইনস্টল করতে পারেন।

App Name Pixgram – video photo slideshow
Rating 3.9
Size 10 MB
Downloads 10M+

>> Download Pixgram

3. Pic Music – Slide show maker

এখন আমরা আপনাদের দৃষ্টি আকর্ষণ করছি একটি দুর্দান্ত ভিডিও এডিটিং সফটওয়্যার এর দিকে যার নাম Pic Music। এই টুলটিতে আপনি অনেকগুলো দরকারি এবং গুরুত্বপূর্ণ options পাবেন।

এটি আপনার মোবাইল ফোনের খুব বেশি স্টোরেজ স্পেস ধারণ করবে না, কারণ এর সাইজ মাত্র ২৯ এমবি। এটি চমৎকারভাবে ভিডিও এডিট করতে আপনাকে সাহায্য করবে এর পারফেক্ট নেভিগেশন রয়েছে।

উপরের ভিডিও এডিটিং অ্যাপগুলোর মতো Pic Music এ রয়েছে একটি built-in video editor, যার ফলে আপনি প্রত্যেকটি ফটো স্লাইডের duration নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়া এই অ্যাপটির মাধ্যমে আপনি ভিডিওর playback speed সেট করতে পারবেন এবং পছন্দমতো স্পিড কমিয়ে এবং বাড়িয়ে নিতে পারবেন।

যদি আপনি আপনার মিডিয়া ফাইলে মিউজিক যোগ করতে চান, তাহলে অ্যাপটির অডিও সেকশন ওপেন করে হবে এবং (+) বাটনে ক্লিক করতে হবে। তারপর আপনি নিজের ভয়েস রেকর্ড করতে পারবেন অথবা মেমরি থেকে অডিও সিলেক্ট করতে পারবেন।

এরপর যুক্ত করা মিউজিকের সাউন্ড ভলিউম এডজাস্ট করে নিতে পারবেন এবং প্রয়োজন অনুযায়ী গানের duration সেট করে দিতে পারবেন।

আপনি এপ্লিকেশনটির স্টাইলিশ ডিজাইন দেখে রীতিমতো অবাক হয়ে যাবেন ও অ্যাপটি ব্যবহারকারীদের user-friendly ইন্টারফেস প্রদান করে।

কিন্তু Pic Music অ্যাপটি ব্যবহারের ক্ষেত্রে আপনি একটি অসুবিধা লক্ষ্য করতে পারেন সেটা হলো – এটি দিয়ে ভিডিও এডিট করার পর স্লাইডশো ভিডিওগুলোতে অ্যাপের ওয়াটারমার্ক বা লোগো থেকে যায়। যদি আপনি ওয়াটারমার্ক remove করতে চান, তাহলে অ্যাপটির paid version আপনাকে নিতে হবে।

আবার অনেক ব্যবহারকারী এরকম অভিযোগ করেছে যে, অ্যাপটি যথেষ্ট ভিডিও এডিটিং ফিচারগুলো তাদের অফার করে না। কিন্তু একটি সাধারণ স্লাইডশো ভিডিও তৈরিতে Pic Music অ্যাপটি আপনাকে অধিক সহায়তা করবে।

App Name Pic Music
Rating 3.6
Download Size 87.7 MB
Compatibility iPhone, iPad, iPod touch, Mac

>> Download Pic Music

4. VivaVideo

VivaVideo হলো ছবির সাথে গান লাগানোর জন্য আরেকটি দুর্দান্ত এন্ড্রয়েড অ্যাপ। যদিও এটি একটি android video editing টুল তবুও এই অ্যাপটি দিয়ে সুন্দর এবং আকর্ষণীয় লাইভ পিকচার এবং GIFs তৈরি করা যায়।

ভিডিও এডিটিং এর সকল অপশন বা ফিচার উপভোগ করার জন্য আপনাকে অ্যাপটির paid subscription এ অংশগ্রহণ করতে হবে।

তবে এখানে রয়েছে ৭ দিনের জন্য ফ্রি ট্রায়াল উপভোগ করার সুবিধা, অর্থাৎ সাতদিন আপনি ফ্রিতে অ্যাপটির সকল প্রিমিয়াম ফিচারগুলো ব্যবহার করতে পারবেন। আর এটি দিয়ে সহজে আপনি ছবির সাথে গান লাগাতে পারবেন।

অ্যাপটি দিয়ে ভিডিও এডিটিং এর জন্য আপনাকে যা করতে হবে – প্রথমে আপনাকে মেমরি থেকে একটি বা একাধিক ফটো সিলেক্ট করে নিতে হবে, এরপর স্ক্রিনের নিচের দিকে টাইমলাইন দেখতে পারবেন।

এখান থেকে ফটো drag করার মাধ্যমে আপনি ভিডিওর টাইম বা duration ঠিক করে নিতে পারবেন। মনে রাখবেন, একটি ফটো বা ছবির সাথে যখন একটি অডিও বা মিউজিক যুক্ত করা হয় তখন সেটা ভিডিওতে পরিণত হয়ে যায়।

এরপর আপনি ছবিটির সাথে যোগ করার জন্য একটি মিউজিক ট্রাক সিলেক্ট করতে পারবেন।

এই অ্যাপটি দিয়ে slideshow ভিডিও তৈরির সময় আপনি ভিডিওতে বিভিন্ন captions বা text, filters, effects ইত্যাদি যুক্ত করে ভিডিওকে আকর্ষণীয় করতে পারবেন।

যখন একটি ভিডিও এডিটিং এর কাজ শেষ হয়ে যাবে, তখন ভিডিওর কোয়ালিটি সিলেক্ট করে আপনার মোবাইলের স্টোরেজে ভিডিওটি export করে নিতে পারবেন।

পরিশেষে, যদি আপনি কেবল slideshow ভিডিও বানাতে চান, তাহলে আপনি VivaVideo এপ্লিকেশনটি নিঃসন্দেহে ইনস্টল করতে পারবেন।

কিন্তু যদি অন্য টাইপের ভিডিও বানাতে চান তাহলে এই এপ্লিকেশনটি ব্যবহারের জন্য আমরা আপনাকে recommend করবো না।

App Name VivaVideo
Rating 4.4
Size 142 MB
Downloads 5M+

>> Download VivaVideo

5. SlidePlus – Photo Slideshow Maker

SlidePlus হলো অনেকগুলো অপশন সমৃদ্ধ একটি মোবাইল অ্যাপ, যেটির মাধ্যমে আপনারা ছবি বা ভিডিওতে গান যুক্ত করতে পারবেন।

এই অ্যাপটি সকলের কাছে সুপরিচিত ও জনপ্রিয়। এর ৫ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে।

এই এপ্লিকেশনটি ব্যবহার করা অনেক সহজ। আপনাকে প্রথমে ফটো বা ভিডিও নিতে হবে এরপর আপনি অ্যাপটি থেকে পছন্দের থিম সিলেক্ট করতে পারবেন। এরপরে আপনি ভিডিও বা ছবিতে মিউজিক এবং লেখা যোগ করতে পারবেন।

অ্যাপটির একটি গুরুত্বপূর্ণ ফিচার হলো, এখানে আপনি ১০০ টিরও অধিক থিম পেয়ে যাবেন, যেগুলোর মাধ্যমে কোন পরিশ্রম ছাড়াই চমৎকার slideshow ভিডিও তৈরি করা সম্ভব।

তাছাড়াও আপনি ছবি এডিট করা, সাবটাইটেল যোগ করা, টাইমিং ঠিক করা এবং অন্যান্য প্রয়োজনীয় অপশনগুলো ব্যবহার করতে পারবেন।

অ্যাপটির ডিজাইন অধিকতর উন্নত এবং এটি একটি ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেস প্রদান করে। এ কারণে আপনি খুব সহজে বুঝে ফেলতে পারবেন যে এখানকার অপশনগুলো কিভাবে কাজ করে।

ফ্রি ভার্সনের পাশাপাশি অ্যাপটির একটি পেইড ভার্সন রয়েছে। এটা দিয়ে আপনারা HD quality ভিডিও এক্সপোর্ট করতে পারবেন এবং কিছু উন্নতমানের ডিজাইনের থিম পেয়ে যাবেন।

App Name SlidePlus
Rating 4.2
Size 42 MB
Downloads 5,000,000+

>> Download SlidePlus

6. Scoompa Video – Slideshow Maker and Video Editor

আপনি যদি লাইকি, টিকটক, ফেসবুক কিংবা ইউটিউবে আপলোড করার জন্য ইমেজ এবং মিউজিক দিয়ে ভিডিও তৈরি করতে চাচ্ছেন, তাহলে Scoompa Video এন্ড্রয়েড অ্যাপটি ব্যবহার করে দেখুন।ছবির সাথে গান লাগানোর

এটি এমন একটি এন্ড্রয়েড ভিডিও এডিটিং টুল, যা আপনাকে ভিডিও বা ছবিতে গান লাগাতে সাহায্য করবে। সারা বিশ্বে এই এপ্লিকেশনটি প্রায় ১০ মিলিয়নেরও বেশি ইউজার ডাউনলোড করেছে।ছবির সাথে গান লাগানোর

বর্তমানে নিজের পছন্দের ছবির সাথে পছন্দের গান লাগিয়ে ভিডিও তৈরি করাটা খুবই সাধারণ বিষয়।

যদি আপনি ছবির সাথে অডিও গান লাগাতে চান তাহলে আপনাকে অ্যাপটির অপশন প্যানেল থেকে Soundtrack অপশন সিলেক্ট করতে হবে এবং আপনার মেমরি থেকে অডিও ফাইল সিলেক্ট করতে হবে।

Scoompa Video আপনাকে ভিডিও বানানোর জন্য দুর্দান্ত সব এডিটিং ফিচারস provide করবে। উদাহরণস্বরূপ, অ্যাপটিতে রয়েছে ১০০ টিরও অধিক sticker এবং প্রায় ৫৫ টি ফন্ট।

অ্যাপটি আপনার পিকচারকে এডিট করার জন্য অনেক টুলস প্রদান করবে। যেমন, ছবি ঘুরিয়ে স্থাপন করা, ফিল্টার যোগ করা, লেখা যোগ করা এবং স্টিকার যুক্ত করা ইত্যাদি।

এপ্লিকেশনটির ইন্টারফেস ইউজার ফ্রেন্ডলি হওয়ার কারণে কোন অপশন বুঝতে আপনার তেমন অসুবিধা হবে না। তবে, এই এপ্লিকেশনের মধ্যে বিজ্ঞাপন দেখানো হয়।ছবির সাথে গান লাগানোর

App Name Scoompa video
Rating 4.5
Size 41 MB
Downloads 10,000,000+

>> Download Scoompa Video

7. Sound Story – Add music to your photos & videos

এটির মাধ্যমে চোখের পলকে আপনি একটি সুন্দর ভিডিও তৈরি করে ফেলতে পারবেন।ছবির সাথে গান লাগানোর

এসব ভিডিও আপনার ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউব, স্নাপচ্যাট, ভাইবার ইত্যাদি প্লাটফর্মের ফলোয়ারদের সাথে শেয়ার করতে পারবেন।

Sound Story দিয়ে ভিডিও এডিট করা জন্য আপনাকে যা করতে হবে – শুধুমাত্র আপনার মোবাইলে গ্যালারি থেকে একটি ভিডিও বা ফটো সিলেক্ট করবেন, তার সাথে একটি অডিও গান যোগ করে ভিডিও বা করবেন।

এখানে আপনারা অডিও গানের একটি audio library পেয়ে যাবেন। ইউটিউবের সব ধরনের গান এখানে উপলব্ধ রয়েছে।

Sound Story দিয়ে অনেক সহজে এবং সুবিধাজনকভাবে ভিডিও এডিট করার জন্য সাধারণ কিছু স্টেপ –ছবির সাথে গান লাগানোর

  • অ্যাপটি ডাউনলোড করে ওপেন করতে হবে।
  • ফোনের Gallery থেকে পছন্দমতো ছবি বা ভিডিও বাছাই করে নিতে হবে।
  • এরপর একটি অডিও গান বা মিউজিক যুক্ত করতে হবে। আপনি এখানে অডিও লাইব্রেরি থেকে পছন্দের গান সার্চ করে add করতে পারবেন।
  • শেষে আপনাকে সেভ করতে হবে এবং ভিডিওটি মোবাইলে ডাউনলোড করে নিতে হবে।
App Name Sound Story
Rating 2.9
Size 53 MB
Downloads 100,000+

>> Download Sound Story

8. Video Maker Music Video Editor

যদি আপনি নিজেকে একজন Video producer হিসেবে ভাবতে চান, তাহলে অবশ্যই আপনাকে সুন্দর এবং হাই কোয়ালিটি বা প্রফেশনাল ভিডিও এডিটিং করতে হবে। আর এই কাজের ক্ষেত্রে আপনাকে সাহায্য করবে Video Maker Music Video Editor এনড্রয়েড এপ্লিকেশনটি।

এর মাধ্যমে আশ্চর্যজনক ভিডিও বানিয়ে আপনি ভিডিও শেয়ারিং প্লাটফর্মগুলোতে আপনার ভিডিওকে ভাইরাল করতে পারবেন।

এটির মাধ্যমে আপনি অডিও সহকারে ভিডিও বানাতে পারবেন, এনিমেশন যুক্ত স্টিকার লাগাতে পারবেন, জনপ্রিয় থিম ব্যবহার করতে পারবেন, সাবটাইটেল যুক্ত করতে পারবেন এবং ভিডিওতে বিভিন্ন ট্রানজিশন প্রয়োগ করতে পারবেন।ছবির সাথে গান লাগানোর

এই শক্তিশালী ভিডিও এডিটিং সফটওয়্যার বা এপ্লিকেশনটির সাহায্যে আপনি ভিডিওকে কাট (cut) করে একাধিক ভাগে বিভক্ত করতে পারবেন, Gallery থেকে পছন্দের ছবি ভিডিওতে সেট করতে পারবেন, অথবা একাধিক ছোট ছোট ভিডিওকে একসাথে জোড়া লাগাতে পারবেন।

অ্যাপটির নিজস্ব ভিডিও লাইব্রেরি রয়েছে, যেখান থেকে আপনার পছন্দের মিউজিক ভিডিওতে যুক্ত করে নিতে পারবেন।

পাশাপাশি আপনি চাইলে নিজের ভয়েস রেকর্ড করে ভিডিওতে ব্যবহার করতে পারবেন এবং সেটা এডিট করার মাধ্যমে নানাভাবে পরিবর্তন করে নিতে পারবেন।

এই এন্ড্রয়েড ভিডিও এডিটর সফটওয়্যারটি আপনাকে 720P/1080P HD ভিডিও এক্সপোর্ট করতে দেয় ভিডিওর কোয়ালিটিতে কোন ব্যাঘাত ছাড়াই।

App Name Video Maker Music Video Editor
Rating 4.5
Size 49 MB
Downloads 100M+

>> Download Video Maker Music Video Editor

9. Add music to video & editor

ছবির সাথে গান লাগানোর সফটওয়্যারগুলোর মধ্যে এটি হলো আরও একটি সেরা সফটওয়্যার।

ছবির সাথে গান লাগিয়ে একটি আকর্ষণীয় slideshow বানাতে এই এন্ড্রয়েড এপ্লিকেশনটি আপনার প্রচুর কাজে আসবে।

জন্মদিন, বিয়ে কিংবা অন্যান্য মোমেন্টের ভিডিও ক্যামেরায় ধারণ করে তার ব্যাকগ্রাউন্ডে সুন্দর মিউজিক চালিয়ে ভিডিওকে আরও চমৎকার করার ক্ষেত্রে এই এপ্লিকেশনের গুরুত্ব অপরিসীম।ছবির সাথে গান লাগানোর

এই অ্যাপটিতে আপনি যেসব ফিচারগুলো পাবেন –

  • মিউজিকের ভয়েস পরিবর্তন করার জন্য ২৫ টি আলাদা আলাদা ভয়েস চেঞ্জার অপশনস
  • ছবি বা ভিডিওতে সহজে background music যোগ
  • ভয়েসে যুক্ত করার জন্য বিভিন্ন ইফেক্টস (যেমন: echo, monster, male, female)
  • ফোনের গ্যালারি থেকে পছন্দের গান যোগ করার সুবিধা
  • built-in অডিও লাইব্রেরিতে পছন্দের মিউজিক সার্চ করে বের করার সুবিধা
  • ভিডিওতে ফ্রিতে মিউজিক যুক্ত করা
  • প্রয়োজন অনুযায়ী সাউন্ড adjust করে নেওয়ার সুবিধা
App Name Add music to video & editor
Rating 4.2
Size 25 MB
Downloads 5M+

>> Download Add Music to Video & Editor

10. Photo video maker

ছবির সাথে গান লাগানোর সফটওয়্যারগুলোর তালিকায় শেষে রয়েছে Photo video maker এন্ড্রয়েড অ্যাপটি। ছবির সাথে গান লাগানোর

এটি হলো হাই কোয়ালিটি ভিডিও এডিটিং টুলস যার মাধ্যমে আপনি খুব সহজভাবে ছবি বা ভিডিওতে মিউজিক যোগ করতে পারবেন।

অ্যাপটি খুবই সাধারণ এবং দ্রুততার সাথে কাজ করে থাকে। কেবলমাত্র ছবি সিলেক্ট করে আপনার পছন্দের মিউজিক যুক্ত করে নিতে পারবেন।

এই অ্যাপটি অত্যন্ত হালকা হওয়ার কারণে মাত্র কয়েক সেকেন্ডে ইনস্টল হয়ে যাবে।

তাছাড়া অ্যাপটির মাধ্যমে আপনি ভিডিওতে বিভিন্ন সাউন্ড ইফেক্টস, ফিল্টারস, স্টিকার, টেক্সট, ছবির ফ্রেম ইত্যাদি আরও অনেক কিছু যুক্ত করতে পারবেন।

App Name Photo video maker
Size 41 MB
Rating 4.4
Downloads 10M+

>> Download Photo Video Maker

ছবি সাথে গান লাগানোর সফটওয়্যার নিয়ে কিছু কথা

বন্ধুরা, আশা করছি উপরে দেওয়া প্রত্যেকটি ছবির সাথে গান লাগানোর সফটওয়্যারগুলো আপনাদের ভালো লাগবে। আর প্রতিটি গানে ছবি বসানোর সফটওয়্যারের কার্যপ্রণালী কিন্তু একই ধরনের।

আপনাকে প্রথমে আপনার মেমরি থেকে ছবি বা ভিডিও বাছাই করতে হবে। তারপর সেই ভিডিও বা ছবির সাথে অডিও গান যুক্ত করে ভিডিওটি মোবাইলে ডাউনলোড করে নিতে হবে। এরপর সেই ভিডিও বিভিন্ন জায়গায় আপন শেয়ার করতে পারবেন।

উপরে দেওয়া এপ্লিকেশনগুলো অসাধারণ সব ফিচারের জন্য অধিক জনপ্রিয়তা অর্জন করেছে। এটা আপনি ব্যবহার করলেই বুঝতে পারবেন। কোন কিছু জানার থাকলে অবশ্যই নিচে কমেন্ট করবেন।

Photo Video Maker With Song: FAQ

অডিও গানে নিজের ছবি লাগানোর সফটওয়্যার বা অ্যাপসগুলো কি ফ্রিতে ব্যবহার করা যাবে?

হ্যাঁ, ছবির সাথে গান add করার এন্ড্রয়েড অ্যাপস বা সফটওয়্যার গুলো সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করা যাবে।

ছবি ও মিউজিক দিয়ে ভিডিও বানানো যায় কোথায়?

আর্টিকেলে দেওয়া ১০টি Photo Video Maker With Music অ্যাপসগুলোর সাহায্যে আপনারা ছবি ও মিউজিক দিয়ে ভিডিও বানাতে পারবেন।

2 thoughts on “ছবির সাথে গান লাগানোর সফটওয়্যার/অ্যাপস – (সেরা ১০টি)”

Leave a comment